ঢাকা,শনিবার, ১৮ মে ২০২৪

চৌফলদন্ডীর রাখাইন পল্লীতে জলকেলী উৎসব উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি, কক্সবাজার :
ককসবাজার সদর উপজেলার উপকূলীয় ইউনিয়ন চৌফলদন্ডীর রাখাইন পল্লীতে জলকেলী উৎসবের আনুষ্টানিক উদ্বোধন করেন জেলা মহিলা আওয়ামীলীগ সভানেত্রী ও মহিলা সংস্থার চেয়ারম্যান কানিক ফাতেমা মোস্তাক।
১৭ এপ্রিল দুপুর দুইটার দিকে ইউনিয়নের দক্ষিন রাখাইন পাড়ার জলকেলী উৎসব প্যান্ডেলের ফিতা কেটে ও জল ছিড়িয়ে আনুষ্টানিক উদ্বোধন করা হয়।
এ সময় তিনি বলেন, ধর্ম যার যার উৎসব সবার। তিনি উৎসব প্যান্ডেলকে পাকাকরনের আশ্বাস প্রদান করেন।
এতে উপস্থিত ছিলেন – জেলা যুবলীগের সাবেক কর্মসংস্থান বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম জানু, এছারুল হক, স্থানীয় মেম্বার ওছাসিং রাখাইন,ঈদগাঁও রির্পোটাস সোসাইটির সাবেক সভাপতি এম আবুহেনা সাগর,সাংগঠনিক সম্পাদক মফিজুল ইসলাম মফি,চৌফলদন্ডী ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মনজুর আলম, মহিলা আওয়ামীলীগ নেত্রী সালেহা আক্তার আঁখিসহ রাখাইন সম্প্রদায়ের মান্যবর্গ ব্যাক্তিরা। কানিজ ফাতেমা মোস্তাক রাখাইনদের অন্যান্য জলকেলীর প্যান্ডেল ঘুরে ঘুরে পরিদর্শন করেন। পরে এ জলবর্ষন উৎসবে তরুন তরুনীদের সাথে কিছুক্ষন আনন্দঘন পরিবেশে সময় কাটান। উল্লেখ্য যে, পুরনো বছরের ব্যাথা, বেদনা, পাপ, পঙ্গীলতা মুছন করে নতুন বছরকে জল ছিড়িয়ে বরন করে নেয় তারা। রাখাইন সম্প্রদায়ের এ বর্ষবরণ উৎসব ২/১ দিন ধরে আমেজ থাকে। শান্তিপূর্ণ জলকেলী উৎসব পালনের মধ্য দিয়ে শান্তি-সম্প্রীতি ও ঐক্য আরো সু-দৃঢ় হোক এই প্রত্যাশা সকলের।

পাঠকের মতামত: